মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৩

ইচ্ছে করে...

ইচ্ছে করে...


ইচ্ছে করে -
পাখির মতন ডানা মেলে,
দূর আকাশে হেলে-দুলে,
রঙধনুটার সাথে খেলে
সন্ধ্যেটাতে যাই হারিয়ে


ইচ্ছে করে -
মাছ হয়ে ঐ নদীর জলে,
কচুরীপানা আর শতদলে
করবো খেলা; যাবো চলে
সাঁতার কেটে, মন যেথা চায়।


ইচ্ছে করে -
দূরের ঐ বনের ধারে,
ছোট্ট এক পুকুর পাড়ে,
পা দু'টোকে দিয়ে ছেড়ে
জলের মাঝে করি খেলা।


ইচ্ছে করে -
ঐ সাগর তীরে
তোমায় নিয়ে ধীরে ধীরে
ফিরবো আমি সুখের নীড়ে,
সূর্য যখন ডোবে।


ইচ্ছে করে -
ভালোবাসা আর লাজে,
ঘন আবীর এক সাঁঝে,
ঐ দূর পাহাড়ের মাঝে
দু'জনাতে পথ হারাই।


ইচ্ছে করে -
তোমায় নিয়ে দূর বিহনে,
তাকিয়ে তোমার চোখের পানে
বলবো আমি কানে কানে,
'তোমাই আমি চাই।'


ইচ্ছে নিয়েই আছি বেঁচে,
ইচ্ছেঃ তোমায় চাই।
এখন আমি স্মৃতি খুঁড়ি,
তুমি আমার নাই।



**এই কবিতাটা সেই ২০০০ সাল থেকে লিখে চলছি... সবশেষ কাঁটাছেঁড়া করেছি গত বছরের ফেব্রুয়ারিতে, আমারব্লগে পোস্ট করেছিলাম... ইচ্ছে তো ইচ্ছেই, ওটা যখন বদলাবে, লেখাও বদলে যাবে... তাই এই কবিতায় কোন তারিখ দেই নাই...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন