বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১২

নষ্ট ছেলে!!

নষ্ট ছেলে!!


সকাল কাটে মুনার সাথে,
আর সন্ধ্যেবেলা
আমার হাতটা থাকে লুনার হাতে।
একই বুলি চালিয়ে যাই
প্রেম নাটকের মোলাকাতে।

কাজের শেষে,
প্রেমের শেষে
ফিরি ঘরে।
সব করে
বিছানায় যাই।
চোখটা বুজি, ঘুমতো নাই!

চোখের পাতায় তোমার ছবি,
তোমায় ভেবে মস্ত কবি।
মাথার ভেতর কাব্য বুনি,
আমি জানি আমি খুনি।
খুন করেছি ভালোবাসা,
খুন করেছি তোমার আশা।

করে জ্বালা হৃদের ক্ষতেঃ
এসেছিলে আমার হতে,
করতে আমায় তোমার স্বামী।
ফিরিয়েছি তোমায় আমি।
আমার ছিল পকেট ফাঁকা।
শেষ সম্বল পঞ্চাশ টাকা,
তাই দিয়ে বলেছি তোমায়
চলে যাও ফেলে আমায়।

দেবার আর ছিল না কিছু...
তুমি ফিরে দেখছিলে পিছু,
সেদিন আমি হয়েছিলাম কাঠ।
আজ আমার ম্যালা টাকার ঠাঁট!

সবই আছে, ভালোবাসা ছাড়া...
আজ আমি তোমায় হারা...
সময় কাটে মুনাদের খেলে,
আজ আমি নষ্ট ছেলে!



১৬ ফেব্রুয়ারি, ২০১২
দেবাশিস্‌ মুখার্জি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন