রবিবার, ২৮ নভেম্বর, ২০১০

কে বেশি পাওরফুল??

India'র দুই পাশে দুইটা দ্যাশ। একটা আমাগো বাংলাদেশ আর আরেকটা ফাকিস্তান। একসময় অবশ্য একলগেই ছিল।

বাংলাদেশের জাতীয় প্রাণী রয়েল বেঙ্গল টাইগার। বিশ্বের সেরা বাঘ। আর ফাকিগো জাতীয় প্রানী মার্খোর। এইডা এক প্রকারের হিমালয়ান বন্য রাম ছাগল। যে কেউ চোখ বন্ধ করে বইলা দিতে পারবো যে ক্যাডায় বেশি powerful। কিন্তু একদিন এই রামছাগুরাই বাঘের পিঠে ছড়ি ঘুড়াইতে চাইলো। বাঘের ছোট বাচ্চা দেইখা তারা ভাবলো বিলাই। সেই বাচ্চা বাঘটা যেই না বড় হইল রামছাগুদের ঘাড় দিলো মটকাইয়া। অবশ্য দ্যাশ থাইকা ছাগু তাড়াইতে প্রতিবেশী বাঘেও হেল্প করছে। বাঘটা তখন মাত্র থাবা মারতে শিখছে, আইজ কিন্তু পরিণত।

দুক্ষের ব্যাপার রামছাগুরা পালানোর সময় তাগো এইদেশী সংস্করণ রাইখা গেছে। কালা ছাগল। দেশীয় কাঁঠাল পাতা খাইয়া তারা সংখ্যায় বাইড়া গেল। এই দ্যাশে থাকা রামছাগুগো কিছু এজেন্টরা সাহায্য করছে। আমাগো এক সরকার তাগোরে এত্ত ভালোবাসতো যে কারণে অকারণে মাইনষেরে কালা ছাগল দিয়া বেড়াইছে।

আইজ এইসব কালা ছাগল এত্ত বাড়ছে যে বিভিন্ন ব্লগেও ল্যাদাইতেছে। চড়-থাবড়েও তাগো লজ্জা হয়না। মগবাজারের পেমেন্টে সদা দিল-খুশ।

কিন্তু আইজ বাঘ আবার জাইগা উঠতাছে। প্রত্যেকদিনই কিছু না কিছু কালা ছাগল খোঁয়াড়ে ঢুকানো হইতেছে। ভালা দিন বুইঝা সবগুলারে জবাই দেওন হইবে।

আপনারা চাইলে ছবি দেইখাও কইতে পারেন ক্যাডায় বেশি শক্তিশালী।



আমাগো টাইগার



ফাকিগো মার্খোর রামছাগল



রামছাগুগো ফালায় যাওয়া কালা ছাগল

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌‌‌‌‌‍‍

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন